জিয়াউর রহমান সরাসরি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করতে নির্দেশ দিয়েছিল_নানক

জিয়াউর রহমান সরাসরি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করতে নির্দেশ দিয়েছিল_নানক
সালে আহমেদ,ডেমরাঃ
বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান সরাসরি বঙ্গবন্ধুকে হত্যা করতে নির্দেশ দিয়েছিল বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাড.জাহাঙ্গীর কবির নানক।
(২৮ আগষ্ট)শনিবার দুপুরে ডেমরার সারুলিয়া বাজার সংলগ্ন মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে ডেমরা থানা আওয়ামী লীগ আয়োজিত দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ,স্মরন সভা, ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।
এসময় নানক বলেন,জিয়াউর রহমান সরাসরি নির্দেশ দিয়েছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করতে। জিয়াউর রহমান খুনি, তিনি খুনের সাথে জড়িত। একটি কুচক্রি মহল শেখ হাসিনার উন্নয়নকে দুর্বার গতিকে বারবার বাঁধাগ্রস্থ করতে চাচ্ছে। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে গড়া বাংলাদেশের সুসংঘঠিত আওয়ামী লীগ ও এদেশের মানুষ ওই কুচক্রীদের কখনোই সফল হতে দেবে না।৭১ এর দালালরা এদেশে কখনোই তাদের উদ্দেশ্য সফল করতে পারবে না। বরং তাদের এদেশ থেকে চিরতরে উৎখাত করা হবে।১৯৭৫ সালের ১৫ আগস্টে বঙ্গবন্ধুসহ তার পরিবারের নিহত সব সদস্যদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাই।  আর এ শিক্ষা নিয়েই মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী-দেশপ্রেমিকদের দলের কর্মী বানাতে হবে। তাহলেই একটি আর্দশ দল হিসেবে আওয়ামী লীগ পুনর্গঠন হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মনু বলেন, জিয়া মুক্তিযোদ্ধার আবরণে মূলত পাকিস্থানের এজেন্ট ছিল।একজন মুক্তিযোদ্ধা কখনো রাজাকার, আলবদরদের নিয়ে সরকার গঠন করতে পারে না।এসময় তিনি বলেন,শেখ হাসিনার নেতৃত্বেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে উঠবে।শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য সকলকে একযোগে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।
ডেমরা থানা আওয়ামী লীগের এ্যাড.রফিকুল ইসলাম মাসুদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক
মশিউর রহমান মোল্লা সজলের সঞ্চালনায় উক্ত স্মরণ সভা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির ও ঢাকা-৫ আসনের সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মনু।
সম্মানিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ -সভাপতি মিজবাউর রহমান ভুঁইয়া রতন,সহ-সভাপতি শরফুদ্দিন আহম্মেদ সেন্টু, সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার কবির, সদস্য সালাউদ্দিন বাদল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এফ এম শরিফুল ইসলাম শরিফ প্রমুখ।
এসময় আরো ও উপস্থিত ছিলেন, ৭০ নং ওয়ার্ড কাউন্সিলর হাজী আতিকুর রহমান আতিক,৬৮ নং ওয়ার্ড কাউন্সিলর মাহমুদুল হাসান পলিন,সাবেক ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম শাহীন ও ডেমরা থানা ছাত্রলীগের সভাপতি জয়নাল আবেদীন সৌরভ প্রমুখ।

আপনি আরও পড়তে পারেন